3:25 am - Friday October 22, 2021

বড়সর সাফল্য পেলো বিদেশমন্ত্রক , অবশেষে মুক্তি পেলেন লিবিয়ায় অপহৃত সাত ভারতীয়

332 Viewed Subendu 0 respond
বেস্ট কলকাতা নিউজ : বড়সর সাফল্য পেলো বিদেশমন্ত্রক , অবশেষে মুক্তি পেলেন লিবিয়ায় অপহৃত সাত ভারতীয়
বেস্ট কলকাতা নিউজ : বড়সর সাফল্য পেলো বিদেশমন্ত্রক , অবশেষে মুক্তি পেলেন লিবিয়ায় অপহৃত সাত ভারতীয়
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

বেস্ট কলকাতা নিউজ : ভারত অবশেষে সাফল্যের সঙ্গে মুক্ত করল লিবিয়ায় অপহৃত সাতজন ভারতীয় নাগরিককে। সোমবার বিদেশমন্ত্রক এমনি তথ্য প্রকাশ করেছে। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানান ৯ই অক্টোবর এক সাংবাদিক সম্মেলনে, গত ১৪ সেপ্টেম্বর তাঁদের অপরহণ করা হয় লিবিয়ার অ্যাসওয়ারিফ থেকে। সেই সময় তাঁরা ত্রিপোলি বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন ভারতের উদ্দেশ্যে বিমান ধরার জন্য।

টিউনিশিয়ায় ভারতের রাষ্ট্রদূত পুনিত রয় কুন্দল এমনকি বড় ভূমিকা পালন করেন তাঁদের মুক্তির ব্যাপারেও। এছাড়াও তিনি ফোনে কথা বলেন ওই মুক্তি পাওয়া সাত ভারতীয়ের সঙ্গেও। তাঁরা প্রত্যেকে সুস্থ ও নিরাপদ রয়েছেন বলে তিনি আশ্বাস দেন। জানা গিয়েছে ব্রেগা এলাকায় ওই ভারতীয়রা এখন রয়েছেন নিজেদের সংস্থার অধীনেই। বিদেশমন্ত্রক সূত্রের আরও খবর তাঁরা লিবিয়া গিয়েছিলেন অল শোলা অল মুদিয়া নামে একটি সংস্থার হয়ে কাজ করতে।

বিদেশমন্ত্রক আরও জানিয়েছে প্রক্রিয়া শুরু হয়েছে তাঁদের প্রত্যেকের দেশে ফেরার ব্যাপারে। খুব দ্রুত ভারতে তাঁদের ফিরিয়ে আনা হবে। ভারত এমনকি লিবিয়া প্রশাসনকে ধন্যবাদও জানিয়েছে গোটা প্রক্রিয়া সম্পন্ন করতে সাহায্য করায় ও অপহৃতদের মুক্তির ব্যাপারে উদ্যোগ নেওয়ায় জন্য। স্থানীয় কিছু উপজাতির মানুষও অপহৃতদের মুক্তির ব্যাপারে বিশেষ সহায়তা করে। তাঁদেরও এমনকি ধন্যবাদ জানিয়েছে ভারতের বিদেশমন্ত্রকও। লিবিয়াতে ভারতের কোনও রাষ্ট্রদূত নেই। তাই এই বিষয়টিতে হস্তক্ষেপ করেন প্রতিবেশি দেশ টিউনিশিয়ার রাষ্ট্রদূত। গত মাসে অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাত ও উত্তরপ্রদেশের এই সাত বাসিন্দা অপহৃত হন লিবিয়া থেকে।

 

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
Filed in
কড়া নিরাপত্তায় হাথরসের নির্যাতিতার পরিবার রওনা দিলো লখনউয়ের উদ্দেশ্যে

কড়া নিরাপত্তায় হাথরসের নির্যাতিতার পরিবার রওনা দিলো লখনউয়ের উদ্দেশ্যে

বেস্ট কলকাতা নিউজ : সীমান্তে অস্ত্র পাচারের চেষ্টা পাকিস্তান থেকে বানচাল করলো ভারতীয় সেনা

সীমান্তে অস্ত্র পাচারের চেষ্টা পাকিস্তান থেকে, বানচাল করলো ভারতীয় সেনা

Related posts
Your comment?
Leave a Reply