3:16 pm - Monday January 19, 6725

বিশ্ব বাংলা শারদ সম্মান ঘোষণা, কোন কোন পুজো কমিটি এবার সেরার তালিকায়

80 Viewed superadmin 0 respond
বিশ্ব বাংলা শারদ সম্মান

চোখ ধাঁধালো কোন পুজো? কোন প্যান্ডেল এবার চমকে দিল সবাইকে? কোন প্রতিমা এবার সেরার সেরা হল?

তথ্য ও সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী সঙ্গীতশিল্পী ইন্দ্রনীল সেন ঘোষণা করেন বিশ্ববাংলা শারদ সম্মান প্রাপকদের নাম। একে একে নামগুলি ঘোষণা করে উৎকণ্ঠার অবসান ঘটিয়ে মন্ত্রী জানিয়ে দিয়েছেন, আগামী ১২ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেতাদের হাতে বিশ্ব বাংলা শারদ সম্মান তুলে দেবেন। এদিন তিনি ঘোষণা করেন সেরার সেরা বিভাগে শারদ সম্মান পাচ্ছে মোট ২৫টি পুজো।

তথ্য ও সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী সঙ্গীতশিল্পী ইন্দ্রনীল সেন ঘোষণা করেন বিশ্ববাংলা শারদ সম্মান প্রাপকদের নাম। আগামী ১২ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেতাদের হাতে বিশ্ব বাংলা শারদ সম্মান তুলে দেবেন।

এদিন তিনি ঘোষণা করেন সেরার সেরা বিভাগে শারদ সম্মান পাচ্ছে মোট ২৫টি পুজো।

মোট ১২টি বিভাগে ভাগ করা হয়েছে এই প্রতিযোগিতা। ১২টি বিভাগে মোট ৬৯টি পুজো শারদ সম্মান লাভ করেছে। সেরার সেরা ২৫টি পুজো, সেরা থিম সং একটি, সেরা আবিষ্কার দুটি, সেরা আলোকসজ্জা চারটি, সেরা ভাবনা দুটি, সেরা শিল্পী দুজন, সেরা ব্র্যান্ডিং ছটি, সেরা ঢাকেশ্রী পাঁচটি, সেরা মণ্ডপ ছটি, সেরা পরিবেশবান্ধব পাঁচটি, সেরা প্রতিমা সাতটি ও সাবেকি পুজো চারটি।

সেরার সেরা হয়েছে সুরুচি সংঘ, মিলন সংঘ, চেতলা অগ্রণী, বড়িশা ক্লাব, ৪১ পল্লি, নাকতলা উদয়ন সংঘ, ত্রিধারা সম্মিলনী, অবসর, আলিপুর সর্বজনীন, কসবা বোসপুকুর শীতলা মন্দির, মুদিয়ালি, সমাজসেবী সংঘ, হিন্দুস্থান পার্ক সর্বজনীন, আহিরিটোলা সর্বজনীন, কাশী বোস লেন, টালা বারোয়ারি, প্রত্যয়, কুমোরটুলি সর্বজনীন, শ্রীভূমি স্পোর্টিং, সল্টলেক এফডি ব্লক, দমদম তরুণ দল, বেহালা নতুন দল, বাদামতলা আষাঢ় সংঘ, ভবানীপুর ৭৫ পল্লি ও শিবপুর মন্দিরতলা।

সেরা মণ্ডপ হয়েছে ৯৫ পল্লি, রাজডাঙা নবোদয় সংঘ, সন্তোষপুর পল্লিমঙ্গল সমিতি, সেলিমপুর পল্লি, উল্টোডাঙা তেলেঙ্গাবাগান ও এভিনিউ সাউথ পল্লি মঙ্গল সমিতি। সেরা প্রতিমার জন্য শারদ সম্মান পেয়েছে হিন্দুস্তান ক্লাব, বকুল বাগান, সংঘশ্রী, দক্ষিণ কলকাতা সর্বজনীন, মানিকতলা চালতাবাগান, হাতিবাগান সর্বজনীন ও খিদিরপুর ২৫ পল্লি। সেরা আলোকসজ্জার সম্মান দেওয়া হয়েছে চক্রবেড়িয়া সর্বজনীন, কলেজ স্কোয়ার, সিমলা ব্যায়াম সমিতি ও উল্টোডাঙা পল্লিশ্রীকে।

সেরা ভাবনা বিভাগে পুরষ্কৃত হয়েছে বেলেঘাটা ৩৩ পল্লি ও অজেয় সংহতি। সেরা আবিষ্কার বেহালা নতুন দল ও ৬৪ পল্লি। সেরা শিল্পী কালীঘাট মিলন সংঘ ও বড়িশা ক্লাব। সেরা থিম সংয়ের সম্মান পেয়েছে সুরুচি সংঘ। সেরা পরিবেশবান্ধবের সম্মান গিয়েছে কোলাহল, শক্তি সংঘ, ২৪ পল্লি, কেন্দুয়া শান্তি সংঘ ও গৌরীবাড়ি সর্বজনীন।

সেরা ব্র্যান্ডিং যোধপুর পার্ক সর্বজনীন, যুব মৈত্রী, নেতাজি জাতীয় সেবাদল, গল্ফগ্রিন শারদোৎসব কমিটি ও আলাপি। সেরা ঢাকেশ্রী সম্মানিত হয়েছে বালিগঞ্জ ২১ পল্লি, পূর্বাচল শক্তি সংঘ, বৈষ্ণবঘাটা পাটুলি উপনগরী স্পোর্টিং ক্লাব, ৬৬ পল্লি ও বালিগঞ্জ কালচারাল। সেরা সাবেকি পুজো বিভাগে সেরার সম্মান পেয়েছে একজালিয়া এভারগ্রিন, বাগবাজার সর্বজনীন, আদি বালিগঞ্জ, ৭৬ পল্লি ও ৭৪ পল্লি।

Don't miss the stories followBest Kolkata Live News and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
Filed in

বিশেষ দিগন্ত শারদ সন্মান ২০১৭

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও পুলিশের চাকরিই বেছে নিয়েছিলেন অমিতাভ

Related posts
Your comment?
Leave a Reply