12:49 am - Wednesday August 5, 2020

পুলিশ জেএনইউয়ের হামলাকারীদের কয়েকজনকে চিনতে পারলেও গ্রেফতার হলনা কেউ

179 Viewed Subendu 0 respond
বেস্ট কলকাতা নিউজ : পুলিশ জেএনইউয়ের হামলাকারীদের কয়েকজনকে চিনতে পারলেও গ্রেফতার হলনা কেউ
বেস্ট কলকাতা নিউজ : পুলিশ জেএনইউয়ের হামলাকারীদের কয়েকজনকে চিনতে পারলেও গ্রেফতার হলনা কেউ
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

বেস্ট কলকাতা নিউজ : রবিবার সন্ধ্যায় তিন ঘণ্টা ধরে জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে একরকম তান্ডব লীলা চালালো দুষ্কৃতীরা। আরও জানা যায় তাদের মুখ ঢাকা ছিল কাপড় দিয়ে। তাদের হাতে ছিল রড, হাতুড়ি আর পাথর। দেশ জুড়ে এরই মধ্যে ব্যাপক আন্দোলনও শুরু হয়েছে হামলার প্রতিবাদে। দিল্লি পুলিশ এর মধ্যেই জানিয়েছে, মুখোশধারীদের কয়েকজনকে তারা সনাক্ত করে ফেলেছে। যদিও ওই ঘটনার পরে ১২ ঘণ্টার বেশি সময় কেটে গেলেও এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

শিক্ষক ও ছাত্রছাত্রী মিলিয়ে ৩৪ জন গুরুতর আহত হয়েছেন জেএনইউ-তে হামলার ঘটনায়।এমনকি হাসপাতালেও ভর্তি হয়েছেন তাঁরা। রবিবার রাতেই দিল্লি পুলিশের প্রধানের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । সোমবার দিল্লির লেফটেন্যান্ট জেনারেল অনিল বাইজালের সঙ্গেও তিনি কথা বলেছেন। ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, পুলিশ ও বেসরকারি নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে থাকলেও তারা কেউই কোনো রকম ভাবে হামলাকারীদের বাধা দেওয়ার চেষ্টা করেননি। দুষ্কৃতীদের পালাতে দিয়েছে অবাধে হামলা চালিয়ে।

দিল্লি পুলিশ রবিবার থেকে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে জেএনইউ নিয়ে। সবগুলি অভিযোগ একসঙ্গে নিয়ে করা হয়েছে একটিই এফআইআর । মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সচিব আজ ডেকে পাঠিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রোক্টর এবং রেক্টরকেও। প্রত্যক্ষদর্শীরা আরও জানিয়েছেন, রবিবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ জেএনইউ চত্বরে প্রবেশ করে ৫০ জনের বেশি হামলাকারী। ছাত্ররা টুইট করে আরও বলেছে, আক্রমণকারীরা ‘এবিভিপি-র গুন্ডা’। যে সব অধ্যাপকরা ছাত্রছাত্রীদের বাঁচাতে গিয়েছিলেন, তাঁদেরকেও মেরেছে এই গুন্ডাবাহিনী। জেএনইউ-ইয়ের ছাত্র সংসদের সহ সভাপতি সাকেত মুন বলেন, “ পুলিশ বিশ্ববিদ্যালয় চত্বরে উপস্থিত ছিল রবিবার বিকাল থেকেই। কিন্তু হামলা ঠেকাতে তারা কোনও রকমের ব্যবস্থা নেয়নি।”

 

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
Filed in
বেস্ট কলকাতা নিউজ : বড় বদল সিবিআইয়ের কলকাতা দফতরের ,নতুন জল্পনা তৈরি হল বাংলার চিটফান্ড মামলার তদন্ত নিয়েও

বড় বদল সিবিআইয়ের কলকাতা দফতরের , নতুন জল্পনা তৈরি হল বাংলার চিটফান্ড মামলার তদন্ত নিয়েও

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি পুলিশ মামলা দায়ের করল জেএনইউয়ের নেত্রী ঐশী ঘোষের বিরুদ্ধে

দিল্লি পুলিশ মামলা দায়ের করল জেএনইউয়ের নেত্রী ঐশী ঘোষের বিরুদ্ধে

Related posts
Your comment?
Leave a Reply