1:43 am - Sunday January 26, 2020

ছোট্ট ছুটিতে এক বার অরুণাচলের ভালুকপং থেকে ঘুরে আসুন

75 Viewed Subendu 0 respond
বেস্ট কলকাতা নিউজ : ছোট্ট ছুটিতে এক বার অরুণাচলের ভালুকপং থেকে ঘুরে আসুন
বেস্ট কলকাতা নিউজ : ছোট্ট ছুটিতে এক বার অরুণাচলের ভালুকপং থেকে ঘুরে আসুন
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

বেস্ট কলকাতা নিউজ : কার না ভাল লাগে বেড়াতে যেতে! অফিসে ২ দিনের ছুটি পেলেই মন ডানা মেলে উড়তে চায় অচেনা দিগন্তের ক্যানভাসে। শীতের ভ্রমণ নিয়ে আলাদা একটা উন্মাদনা কাজ করে ভ্রামণিকদের মধ্যে। কারণ, শীতকালেই সব চেয়ে পরিষ্কার দেখা যায় ল্যান্ডস্কেপ। ভ্রমণ রসিকরা তাই এই সময় জঙ্গলে পাহাড়ে বেরিয়ে পড়েন। কেউ কেউ আবার মেতে উঠতে চান সমুদ্র সফরেই ।

এ বছর শীতে আপনার ভ্রমণএর গন্তব্য হতে পারে অরুণাচল প্রদেশের ভালুকপং। আপনার মন একেবারে চনমনে করে দেবে এখানকার পাহাড়ি পরিবেশ। অরণ্যও রয়েছে এখানে। তেজপুর থেকে ভালুকপঙের দূরত্ব মাত্র ৬০ কিলোমিটার। হলুদরঙা তোরণদ্বার রয়েছে পাহাড়ি শহরের হৃদপিণ্ডে। জিয়াভরলি নদী পাশ দিয়ে বয়ে গিয়েছে। কথিত আছে, এই ভালুংপংছিল অসুররাজ বানের ছেলে ভালুকের রাজধানী । এখানে বেড়াতে এলে আপনার মনে আসবে এক অনন্য রকম প্রশান্তি।কাছাকাছির মধ্যে রয়েছে বমডিলা এবং তাওয়াং। এখান থেকে অসমের দূরত্ব খুব বেশি নয়। নানা প্রজাতির পাখি ছড়িয়ে থাকে এই শহরে। যারা পক্ষীপ্রেমী তাদের কাছে বিশেষ ভাল লাগবে ভালুকপং। তবে এখানে নীলকণ্ঠ পাখির সংখ্যাই বেশি। এছাড়া জিয়াভেরলি নদীর জলে ভেসে বেড়ায় প্রচুর মাছ।

কি ভাবে যাবেন : দমদম বিমানবন্দর থেকে বিমানে চেপে পৌঁছান গুয়াহাটি বিমানবন্দরে । সেখান থেকে ভাড়া গাড়িতে তেজপুর হয়েও পৌঁছনো যায় গুয়াহাটিতে । এছাড়া এয়ারপোর্টের বাইরেই টাটা সুমোর দেখা মিলবে শেয়ার করেও। এখন নানা রকমের হোটেল গড়ে উঠেছে ভালুকপঙে। হোটেল খুঁজে নিতে পারেন নিজের পছন্দ মতো । তবে আগে থেকে বুক করে রাখাই ভাল। রয়েছে হোটেল হর্নবিল ০৯৪৩৬২২৭৫৭৫। ভাড়া ২০০০ থেকে ৩০০০ টাকার মধ্যেই ।

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
Filed in
বেস্ট কলকাতা নিউজ : নতুন ট্রেন্ড মডিউলার কটেজ ,কিনে নিয়েই বসিয়ে নিন নিজের জমিতে

নতুন ট্রেন্ড মডিউলার কটেজ ,কিনে নিয়েই বসিয়ে নিন নিজের জমিতে

Related posts
Your comment?
Leave a Reply