10:30 am - Thursday January 23, 2020

চুরি গেল বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার

41 Viewed Subendu 0 respond
বেস্ট কলকাতা নিউজ : চুরি গেল বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার
বেস্ট কলকাতা নিউজ : চুরি গেল বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

বেস্ট কলকাতা নিউজ : খারাপ খবর এল বছর এর শেষে। চুরি গেল কবি বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার।কবি বিনয় মজুমদারকে সাহিত্য আকাদেমি পুরস্কারে স্বীকৃতি জানান হয় ২০০৫ সালে।তিনি এই পুরস্কার পেয়েছিলেন ‘হাসপাতালে লেখা কবিতাগুচ্ছ’ বইয়ের জন্য। সেই পুরস্কার রাখা ছিল বিনয় মজুমদার সাধারণ গ্রন্থাকারে। সোমবার সেটি চুরি হয়ে যায়।

বিনয় মজুমদার স্মৃতিরক্ষা কমিটির সম্পাদক শিবেন মজুমদার জানিয়েছেন, “গতকাল কবি বিনয় মজুমদার সাধারণ গ্রন্থাগারের দরজার KNOP ভেঙে গ্রন্থাগারে ভিতরে প্রবেশ করে বিনয় মজুমদারের সাহিত্য অকাদেমি পুরস্কার চুরি করা হয় স্টিলের আলমারি থেকে। এই চুরির ঘটনায় FI R করা হয়েছে গাইঘাটা থানায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে দ্রততার সঙ্গে। ইতিমধ্যেও ঘটনাস্থল পরিদর্শন করেছেন DSP, O C সহ একাধিক পুলিশ আধিকারিকও।তদন্ত চলছে বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার চুরি যাওয়ায় এক রকম হতাশ সাহিত্যপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভও উগরে দেন বহু মানুষ। আগামী দিনে এই পুরস্কার ফিরিয়ে আনা চাই– এমন দাবি জানিয়েছেন বিনয় মজুমদারের অনুরাগীরা।

বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি চুরি যেন রবিঠাকুরের নোবেল পুরস্কার চুরি যাওয়ার ঘটনাকেই যেন ফের উসকে দিলো। রবীন্দ্রনাথের নোবেল পদকও উদ্ধার হয়নি চুরি যাওয়ার দীর্ঘ দিন পরেও । এখন সেটাই দেখার বিনয় মজুমদারের সাহিত্য আকাদেমি পুরস্কার আগামীদিনে ফিরিয়ে আনা যাবে কিনা।

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
বেস্ট কলকাতা নিউজ : টিউমার অস্ত্রোপচারের পর কোমায় গেলেন রোগী, কমিশনে অভিযোগ জানানোর সিদ্ধান্ত পরিবারের পক্ষ থেকে

টিউমার অস্ত্রোপচারের পর কোমায় গেলেন রোগী, কমিশনে অভিযোগ জানানোর সিদ্ধান্ত পরিবারের পক্ষ থেকে

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য সরকার সি-প্লেন নামাতে চায় দিঘার সমুদ্রে

রাজ্য সরকার সি-প্লেন নামাতে চায় দিঘার সমুদ্রে

Related posts
Your comment?
Leave a Reply