2:44 am - Friday October 22, 2021

একুশ দিন লকডাউন সস্তায় স্বাস্থ্যকর লিট্টি বানান বাড়িতে বসেই

517 Viewed Best Kolkata 0 respond
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

নিজস্ব প্রতিনিধি : একুশ দিন লক ডাউন ঘরে বন্দি খুব হিসাবে প্রতিটি জিনিস আমাদের খরচ করতে হচ্ছে। বিশেষ করে খাবার জিনিস। সকলের সাহায্য এর জন্য আমি একটা রেসিপি এনেছি, যেটা করতে বা খেতে গেলে এর সাথে কোন সবজি বা আলু ও লাগেনা, আবার রান্না জন্য গ্যাস ও কম লাগে, খুবই পুষ্টি কর খাবার, অনেকক্ষন পেট ভর্তি রাখে।

এটার নাম #লিট্টি চ্যাপটা করে করেছি কারণ চ্যাপটা করে এটা করলে তাড়াতাড়ি সেঁকা হয় চাটুতে একসাথে তিন থেকে চারটে করা যায় ফলে গ্যাস ও কম লাগে।

#রেসিপি_ পিয়াজ, আদা, রসুন লঙ্কা খুব মিহি করে কুচিয়ে নিন, ছাতু নিন তাতে এগুলো সব মেশান আর লেবুর রস, সরষের তেল অথবা আচারের তেল জোয়ান নুন মিশিয়ে শুকনো ই ভালো করে মাখুন, আটা নরম করে মাখুন, মোটা মোটা লেচি কেটে বাটি তৈরি করে ছাতুর পুর ঠেসে ভরুন, এবার হাতে র সাহায্য ঘুরিয়ে ঘুরিয়ে গোল করুন,চাটু বসিয়ে চাটু ভালো করে গরম করে গ্যাস একদম হালকা করে দিন, এবার তিনটে থেকে চারটে লিট্টি দিয়ে ভালো করে এপিঠ ওপিঠ সেঁকে, চামচে অল্প করে সাদা অথবা সরষের তেল নিয়ে দুপিঠে মাখিয়ে নিয়ে আবার একটু খুন্তি করে চেপে চেপে সেঁকে নামিয়ে নিন। করে দেখুন ভালো লাগবেই। ধন্যবাদ ,সবাই সুস্থ থাকুন, সাবধানে থাকুন, বাড়িতে থাকুন।

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
Filed in

স্বাস্থ্য পরিষেবা নিয়ে অভিযোগ উঠলো পানিহাটি স্টেট জেনেরাল হসপিটালের বিরুদ্ধে

তবলিঘির ৮ বিদেশী সদস্যের ভারত ছেড়ে পালানোর চেষ্টা! 

Related posts
Your comment?
Leave a Reply