5:06 am - Sunday March 7, 2021

উৎসব নিয়ে আপত্তি দুর্গাপুজোয়, জনস্বার্থ মামলার শুনানি কলকাতা হাইকোর্টে

77 Viewed Subendu 0 respond
বেস্ট কলকাতা নিউজ : উৎসব নিয়ে আপত্তি দুর্গাপুজোয়, জনস্বার্থ মামলার শুনানি কলকাতা হাইকোর্টে
বেস্ট কলকাতা নিউজ : উৎসব নিয়ে আপত্তি দুর্গাপুজোয়, জনস্বার্থ মামলার শুনানি কলকাতা হাইকোর্টে
বেস্ট কলকতা নিউজ - Best Kolkata News Media

বেস্ট কলকাতা নিউজ : আজ বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে শুরু হতে চলেছে দুর্গাপুজোয় উৎসব পালন করা নিয়ে এক জনস্বার্থ মামলার শুনানি। কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে করোনা আবহে উৎসব কি আদৌ করা উচিত, সেই বিষয় প্রশ্ন তুলেই। অন্যান্য বছরের মতো এ বছর বাংলার দুর্গাপুজোয় ভীড় হলে করোনা সংক্রমণ যে বহুলাংশে বেড়ে যাবে, কোনও সন্দেহ নেই এমনকি সেই বিষয়েও।

এই পরিস্থিতিতে উৎসব ও মানুষের উদ্দিপনা থামাতে মামলা করা হয়েছে এমনকি হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েও। সেই জনস্বার্থ মামলারই শুনানি আজ অর্থাৎ বৃহস্পতিবার ১৫ই অক্টোবর। এই জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিশিষ্ট আইনজীবী সব্যসাচী চ্যাটার্জী। তিনি আরও জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো করার অনুমতি দিয়েছেন প্রত্যেকটি ক্লাবকেই। কিন্তু করোনা আবহে এভাবে জমায়েত করে দুর্গোৎসব করা যে একেবারেই অনুচিত, রাজ্য সরকারকে তা বুঝতে হবে।

আইনজীবী আরও জানান, একাধিক গাইডলাইনও বেঁধে দেওয়া হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, আইসিএমআরের পক্ষ থেকেও । কিন্তু আদৌ মানুষ কি সচেতন, প্রশ্ন রয়েছে এমনকি তা নিয়েও। এছাড়াও এই ধরণের উৎসবে সামাজিক দূরত্ব কোনো রকম ভাবে মেনে চলা সম্ভব নয় বলেও তিনি দাবি করেন। সব্যসাচী চ্যাটার্জীর মতে বিধিনিষেধ আরোপ করার বদলে উৎসব পালনের ক্ষেত্রে আরো বেশি উৎসাহ দিচ্ছে রাজ্য সরকার। দেওয়া হচ্ছে এমনকি আরও বেশি বেশি পরিমাণে অনুদানও।

 

Don't miss the stories followBest Kolkata News Media - Banglar Khabor and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
বেস্ট কলকাতা নিউজ : মার্বেল পাথর চুরি ২ বছর ধরে, গ্রেপ্তার হলো ৫ অভিযুক্ত

মার্বেল পাথর চুরি ২ বছর ধরে, গ্রেপ্তার হলো ৫ অভিযুক্ত

Related posts
Your comment?
Leave a Reply