3:29 pm - Sunday June 20, 2066

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও পুলিশের চাকরিই বেছে নিয়েছিলেন অমিতাভ

superadmin 0 respond
দেশের জন্য প্রাণ দিয়েছে সকলের আদরের শানু।

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও পুলিশে চাকরি। মোটা বেতনের ব্যাঙ্কের চাকরি ছেড়ে পুলিশের ঝুঁকিপূর্ণ জীবন। দেশের জন্য কিছু করার স্বপ্ন নিয়ে দার্জিলিঙে পোস্টিং। গুরুঙবাহিনীকে আটকাতে মরণপণ লড়াই। আজ সাধের সেই দার্জিলিঙেই হল চরমতম স্বপ্নভঙ্গ। না। এখনও বিশ্বাসই হচ্ছে না অমিতাভ মালিকের পরিবারের। গুরুঙের সন্ধানে অভিযানে যেতেই পুলিশকে লক্ষ্য করে ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি। মাথায় গুলি লেগে লুটিয়ে পড়েন বাহিনীর সামনে থাকা এস আই অমিতাভ মালিক। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। শোকে কথা হারিয়েছে মধ্যমগ্রামের শরৎকানন।

শোকের মধ্যেও এখন একটাই কথা বাবা-মায়ের। গুরুং বাহিনীকে থামাতে দার্জিলিঙে এক অন্য লড়াই চালাচ্ছিলেন ছেলে। দু-দুবার পাতলেবাসে গুরুঙের ডেরায় অভিযানে অংশ নেন ডাকাবুকো এসআই অমিতাভ মালিক। গোর্খাদের মিছিল থেকে ছোঁড়া ইটে আহতও হন। এবার একেবারে সব শেষ। গুরুঙের খোঁজে সিরুবাড়িতে গিয়ে শুক্রবার গুলি লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয় এসআইয়ের। শোক স্তব্ধ মধ্যমগ্রামের বাদুরের শরৎ কানন।

এমনটা হওয়ার যদিও কথা ছিল না। ছোট থেকেই তুখোর মেধাবী অমিতাভ । ঈর্ষণীয় কেরিয়ার গ্রাফ। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও চাকরি নিয়েছিলেন পশ্চিমবঙ্গ পুলিশে। হেলায় ছেড়ে দিয়েছেন আকর্ষণীয় আরও অনেক চাকরির অফার। জীবনে শুধু একটাই লক্ষ্য ছিল। দেশের জন্য কিছু করা।

দেশের জন্য প্রাণ দিয়েছে সকলের আদরের শানু। শোকস্তব্ধ প্রতিবেশীদের গলায় ঝরে পড়েছে গর্ব। একই সুর পুলিশ, প্রশাসনের গলাতেও।

পুলিশে চাকরি পেয়ে নিজের খরচে নতুন করে সারিয়ে তুলেছিলেন ভাঙাচোরা বাড়ি। মাত্র ছমাস আগে বিয়ে হয়েছিল। নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছিল পরিবার। অগষ্টে মাত্র একদিনের জন্য বাড়ি এসেছিল ছেলে। কথা দিয়ে গিয়েছিল গুরুঙদের আটকে খুব তাড়াতাড়ি ফিরবে ঘরে। সেই এল। কিন্তু কফিনবন্দি হয়ে।

Don't miss the stories followBest Kolkata Live News and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.

বিশ্ব বাংলা শারদ সম্মান ঘোষণা, কোন কোন পুজো কমিটি এবার সেরার তালিকায়

বাদনা পরবের উৎসবে মাতলকেশপুর

বাদনা পরবের উৎসবে মাতলকেশপুর

Related posts
Your comment?
Leave a Reply